Slide background
২০০৯ সালে বইপ্রেমীদের জন্য তৈরি হয় হাওয়াকল। মূলত তরুণ শিল্পীদের মুক্তাঞ্চল এই প্রকাশনা। বইশিল্প এক যৌথ মাধ্যম। লেখক-প্রচ্ছদশিল্পী-কম্পোজার-ছাপাখানা-বাঁধাইশিল্পীর মিলিত ফলাফল একটি বই। আর এই দীর্ঘ পদ্ধতির সংযোজক তথা সূত্রধারক স্বয়ং প্রকাশক। কখনও কখনও এই লম্বা দৌড়ে বিভিন্ন কারিগরের মধ্যে দেখাও হয় না! তবুও তারা পরম ভালোবাসায় সাজিয়ে তোলেন এক একটি বই। আর এই সমস্ত ভালোবাসাটাই উজাড় হয় পাঠকের জন্য। আমরাও অপেক্ষায় থাকি ভালোবাসার। পাঠকের ভালোবাসার। কারণ, একটি বইয়ের বড়ো প্রাপ্তি, তার পাঠকের ভালোবাসা। আর এই ভালোবাসায় যাতে খামতি না থাকে তার জন্য আমরা চালিয়ে যাচ্ছি বিস্তৃত কর্মশালা। আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের ভালোবাসা পূর্ণ করবে।
প্রশ্ন বা প্রশ্নগুলোর সম্মুখীন হতে হয় হামেশাই। কে শুরু করেছেন, কে বা কারা হালখাতায় ছিলেন, ইত্যাদি। স্বভাবতই আমাদেরকেও জানাতে হয় হাওয়াকলের সংক্ষিপ্ত ইতিহাস।
দশটা-পাঁচটার গড়পড়তা এমপ্লয়ি প্রোফাইল বা আই-টি সেক্টরের কর্পোরেট জীবনচর্যা স্বেচ্ছায় ছেড়ে এসেছিলেন বিতান চক্রবর্তী। থিয়েটারে ছাত্রজীবনের আট বছর অতিক্রান্ত। লিটল ম্যাগাজিনের এদিক-ওদিকে বিক্ষিপ্তভাবে প্রকাশিত হচ্ছে কবিতা আর ছোটগল্প। এমন একটি অশান্ত সময়েই হাওয়াকলের ভিত্তিপ্রস্তর স্থাপন। সহযোগী ছিলেন কবি অরণ্য বন্দ্যোপাধ্যায়।
এই পথ চলা কখনও মসৃণ, কখনও বা বন্ধুর। তবু, এই “পথ চলাতেই আনন্দ”।
250.00

The First Drama (1831) in English by an Indian Author

Read More
250.00

A Collection of Bengali short stories

Read More
250.00

An anthology of English prose and poetry.

Read More
200.00

Accounts on the history of evolution of evidence based medicine from bio-medicine in India.

Read More
Shadow